Mahbubur Rahman Shawon

06 July, 2013

.............স্বীকারোক্তি ..............

.............স্বীকারোক্তি ..............

দরজায় যখন কোন স্টুডেন্ট
বয়সী ছেলে মেয়ে নক করে সালাম
দিয়ে বলে অপনার সাথে একটু
কথা বলতে পারি?? তাদের মুখের উপর
দরজা টা বন্ধ করিয়েন
না....এইটা তাদের বড় আঘাত
করে,,আমি নিজে এইটা অনুভব করেছি....
নিডোর একটা ইভেন্টে কাজ
করেছিলাম...কাজ টা ছিল ডোর টু
ডোর...তো একটা বাসায় নক করার পর
দরজা না খুলে ভিতর থেকে বলে,

বাসা : কে?

আমি :জি আমরা নিডো থেকে আসছিলাম...আপনার
সাথে একটু কথা বলব...

বাসা : মাফ করেন...

আমি : আচ্ছা করলাম দরজা টা খোলেন(হালকা অপমানিত বোধ করছিলাম)

বাসা : (দরজা খুলে) দেখেন
আমারা নিডো খাই না,,

আমি : এটা বাচ্চাদের...

বাসা : আমাদের বাসায় বাচ্চা নাই...
আমার মুখ দিয়ে বের হয়ে গেল,,কখন হবে??

...দড়াম করে দরজা বন্ধ করে দিল.....
আরেক বাসার বাচ্চারে বললাম,যাও বড় কেউ থাকলে ডাক....বাচ্চা 'মা' রে ডাক
দিল....মা আইসা ব্যাপক ভাবের
সাথে বলে,, আমি এখন
বাইরে যাবো....আমার সময়
নাই,,,পোলা বলে উঠল আম্মু কই যাবো?? মা ধমক
দিয়া পোলারে ভিতরে পাঠাইলো....আর
দরজা যে আওয়াজে বন্ধ করল হার্টের রোগী থাকলে নিশ্চত উপরে... বুঝলাম মিছা বলসে....চার তলা থেকে দুই
তলা এসে আবার চার তলায়
গেলাম....যেয়ে.,বাইরে থেকে দরজা লাগায়া দিয়া চলে আসলাম....
Like ·  ·  · about an hour ago via Mobile · 
  • 11 people like this.
  • Shamil Sakib বিষয়টা খুবি দুঃখজনক, পড়ে খারাপ লাগলো। মানুষের মোরালিটি অনেক নেমে গেছে।
    তবে, কেউ যদি প্রথমেই না বলে তখন আবার এপ্রোচ করার সময় কষ্ট পাবার কথা চিন্তা করেই এপ্রোচ করতে হয়, উল্লিখিত পেশা সম্পর্কে কিছু কথা বলতে চাচ্ছি, ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন...
    ১. কখনো কাস্টমারের কাছ থেকে অপমান কে অপমান ভাবতে নেই। বাস্তব জিবনে অনেক কিছু মানা যায় না, তারপরেও মানতে হয়
    ২. শেষের দিকে বাইরে থেকে দরজা বন্ধের যে রিয়েকশন দেখালেন সেটা নিঃসন্দেহে বিজনেস পলিসির বাইরে। কারন যত কিছুই হোক, বাসাটা তার... আপনার মা এর সাথে কেউ এমন করলে আপনি নিশ্চই খুশি হবেন না ?? হতে পারে মহিলাটা অভদ্র, তারপরেও এটা তার অধিকার যে, সে কারো কথা শুনতে বাধ্য নয়। 
    আবারও বলছি, প্রত্যেকের নিজস্ব চিন্তাধারার মুল্য আছে। আপনার কাহীনিকে আমি অসমর্থন করছি না
    কেবলমাত্র আমার চিন্তাধারাটা প্রকাশ করলাম  

No comments:

Post a Comment

Thanks